আজ শুক্রবার ২০শে মাঘ, ১৪২৯, ৩রা ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম:
তারাকান্দায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত ময়মনসিংহ সদরের চুরখাইয়ে জমি মাপঝোককালে পিতাপুত্র নিহত সর্বস্তরে স্তরে চালু হোক শুদ্ধ বাংলা’ স্লোগানে‘ : গৌরীপুরে স্বজনের বর্ণমালার মিছিল ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট ময়মনসিংহ পুলিশ হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন করলেন ডিআইজি দেবদাস তারাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের উৎপাত আশ্রমে দিনের পর দিন ধর্ষণ, ‘ধর্মগুরুর’ যাবজ্জীবন যুগান্তরের ২যুগপূর্তিতে গৌরীপুরে ‘বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম কাপ দাবা টুর্নামেন্ট’র উদ্বোধন গৌরীপুরে শ্যালকের ছুরিকাঘাতে ভগ্নিপতি খুন! গৌরীপুর লবণ বোঝাই ট্রাকের ধাক্কায় বিদ্যুৎ লাইন লন্ডভন্ড : আহত-২
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২, ২০২৩, ৮:৪৪ অপরাহ্ণ




উগ্রবাদ থেকে ৯ তরুণ-তরুণীকে পরিবারে ফেরাল র‌্যাব

উগ্রবাদে যোগ দেওয়ার পর নিজেদের ভুল বুঝতে পারা ৯ তরুণ-তরুণী পরিবারে ফিরেছেন। আজ সোমবার দুপুরে র‌্যাব সদর দপ্তরে এক অনুষ্ঠানের মাধ্যমে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

র‌্যাব জানায়, ‘দুনিয়া কিয়ে মুসাফির’ নামে একটি ফেসবুক গ্রুপে যুক্ত হয়েছিলেন ওই তরুণ-তরুণীরা। দেশের বিভিন্ন এলাকার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারা। গ্রুপটিতে ধর্মীয় দীক্ষার নামে তাদের উগ্রবাদী ধারার প্রতি উদ্বুদ্ধ করা হয়। একপর্যায়ে তাদের যুক্ত করা হয় অনলাইন যোগাযোগের আরেক মাধ্যম টেলিগ্রামের একটি গ্রুপে। সেখানেও ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। একপর্যায়ে তাদের পাহাড়ি এলাকায় নিয়ে যাওয়া হয়।

হিজরতের নামে ঘর ছেড়ে ৯ তরুণ-তরুণী একপর্যায়ে রাঙামাটি পৌঁছেও যান। সেখানে পরিবেশ না পেয়ে ফিরে এসেছিলেন চট্টগ্রামে। সেখান এক তরুণী অসুস্থ হলে তাকে ভর্তি করা হয় হাসপাতালে। এর মধ্যে তাদের খবর পেয়ে নয়জনকে নিজেদের হেফাজতে নেয় র‌্যাব।

‘নবদিগন্তের পথে’ শিরোনামে র‌্যাবের আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন। তিনি ৯ তরুণ-তরুণীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও বই উপহার দেন। পাশাপাশি তাঁদের নগদ অর্থসহায়তা দেন তিনি।

র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, ‘অনেক তরুণ-তরুণী ধর্মের ভুল ব্যাখ্যায় উদ্বুদ্ধ হয়ে উগ্রবাদের পথে পা বাড়াচ্ছেন। সন্তানেরা যেন ভুল পথে পা না বাড়ান, সেজন্য সমাজের প্রতিটি শ্রেণি-পেশার মানুষ এবং মা–বাবাকে সন্তানের প্রতি যত্নবান হতে হবে।’

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কামরুল আহসান ও  অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ইমতিয়াজ হোসেন। সভাপতিত্ব করেন র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান। ‘নবদিগন্তের পথে’ অনুষ্ঠানে বিশেষ আলোচক ছিলেন ঢাকার উত্তরার জামিয়া আরাবিয়া বায়তুসসালাম মাদ্রাসার ভারপ্রাপ্ত মুহতামিম মুফতি মানসুর আহমাদ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮