ঈশ্বরগঞ্জে বন্যার্তদের পরিবারে ঈদ সামগ্রী প্রদান

আর.কে রাজু- ঈশ্বরগঞ্জ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ব্রহ্মপুত্র নদে বন্যার পানিতে তলীয়ে যাওয়া ৩০০ পরিবারে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ‘ঈদ সামগ্রী’ বিতরণ করা হয়েছে। বুধবার বিকলে প্রশাসনের পক্ষ থেকে পানিবন্দী মানুষের মাঝে এ খাদ্যসহায়তা সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলার উচাখিলা ইউনিয়নের নতুনচর গ্রামের ৩০ হাজার মানুষ অন্তত ১৫ দিন ধরে পানিবন্দি জীবন যাপন করছে। বাড়ি ঘরে পানি প্রবাহ হওয়ায় কষ্টে দিন কাটছে নতুনচরের বাসিন্দাদের। এর মধ্যে দরজায় কড়া নাড়ছে ঈদ। বন্যার পানিতে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর ঈদ উদযাপনের জন্য ‘ঈদ উপহার’ বিতরণের উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত খাদ্য সহায়তা সামগ্রী বুধবার বিকেলে বিতরণ করা হয়। একই সাথে জনস্বাস্থ্য অধিদপ্তর থেকে পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট বিতরণ করা হয়।

পানিবন্দি মানুষের মাঝে ঈদ উপহার বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ কে এম ফরিদ উল্লাহ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হুদা খান, উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ সভাপতি নূরুল ইসলাম খান সুরুজ, সিনিয়র মৎস্য কর্মকর্তা এ এস এম সানোয়ার রাসেল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুনায়েদুল ইসলাম ভুঁইয়া সুমন, উচাখিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম প্রমুখ।