আজ বৃহস্পতিবার ১৩ই কার্তিক, ১৪২৮, ২৯শে অক্টোবর ২০২১

শিরোনাম:
গৌরীপুরে ছোট বোনের বিয়ের অনুষ্ঠানে বিদ্যুৎপৃষ্ট হয়ে বড় ভাইয়ের মৃত্যু হাসান মারুফ সভাপতি কামাল সাধারণ সম্পাদক : গৌরীপুরে স্কাউটসের নবগঠিত কমিটির পরিচিতি সভা সেগুনবাগিচায় আবাসিক হোটেলে মিলল ঢাবি ছাত্রের লাশ, পাশে সুইসাইড নোট গৌরীপুরে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট গৌরীপুরে শ্বশুড় বাড়িতে বিদ্যুৎপৃষ্ট হয়ে জামাইয়ের মৃত্যু! তারাকান্দায় যুবদলের দু’গ্রুপের পৃথক প্রতিষ্ঠা বার্ষিকী পালিত টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ এসএসসি পরীক্ষা শুরু ১৪ নভেম্বর ‘সপ্তাহখানেকের মধ্যে স্কুল শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু’ সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর
মো. সেলিম || ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ২৮, ২০২১, ৩:৩৫ অপরাহ্ণ




ঈশ্বরগঞ্জের অর্থনৈতিক অঞ্চলের বালু লোপাট প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রভাবশালী মহলের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর উদ্বোধন করা প্রস্তাবিত অর্থনৈতিক জোনের বালু লুটে নেয়ার অভিযোগ উঠেছে। অর্থনৈতিক জোন উন্নয়নের জন্য রাখা বালু গত ১০দিন ধরে বেকু দিয়ে ট্রাক ভরে সরিয়ে নেয়া হচ্ছে। স্থানীয় এলাকাবাসীর এমন অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুরে প্রশাসন ঘটনাস্থলে গিয়ে বালু সরানো ও উত্তোলনের কাজ বন্ধ করার নির্দেশ দেন।

জানা যায়, উপজেলার উচাখিলা ও রাজিবপুর ইউনিয়নের চররামমোহন মৌজায় ৪২৩ একর জমিতে প্রস্তাবিত অর্থনৈতিক জোন স্থাপনের স্থানটি নিচু থাকায় ব্র‏হ্মপুত্র নদের ড্রেজিং করা বালু ওই স্থানে রাখা হয়। চররামমোহন মৌজায় অর্থনৈতিক অঞ্চল নির্ধারিত হওয়া ওই স্থানের বালু ইজারা দেয়া হয়নি। এ বালু সরিয়ে না নেয়ায় জন্য স্থানীয় এমপি ফখরুল ইমাম প্রশাসনকে নির্দেশ দেন।

ইজারা দেয়া হয় রাজিবপুর ইউপির চরনওপাড়া মৌজার ৪৯ লাখ ঘণফুট বালু। আর এ ইজারা পান এক প্রভাবশালী ব্যবসায়ী।
স্থানীয়এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সোমবার উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন, সহকারী কমিশনার ভুমি অনামিকা নজরুল, বিআইডব্লিউটিএ’এর নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম, ঈশ্বরগঞ্জ থানার ওসি আব্দুল কাদের মিয়াসহ ঘটনা স্থলে গিয়ে এর সত্যতা পান।
এসময় প্রশাসনের কর্মকর্তারা অর্থনৈতিক অঞ্চলের বালু সরানোর কাজে নিয়োজিত ট্রাক, বেকু দেখতেপান। পরে তাদেরকে বালু সরানো বন্ধের নির্দেশ দেন। ট্রাক চালক ও শ্রমিকরা দাবি করে জানায় ইজারাকৃত বালু নিতেই ওই স্থানের বালু সরিয়ে রাস্তা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, অর্থনৈতিক জোনের বালু ইজারা হয়নি তাই বালু সরাতে নিষেধ করা হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কুমিল্লার ঘটনা থেকে উদ্ভূত পরিস্থিতির দায় সামাজিক যোগাযোগমাধ্যম এড়াতে পারে না। আপনি কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১