আজ বুধবার ২২শে আষাঢ়, ১৪২৯, ৬ই জুলাই ২০২২

তাসাদ্দুল করিম || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ১৫, ২০২১, ৮:৫০ অপরাহ্ণ




আন্তর্জাতিক চা দিবসে হারুন টি হাউজের সেরা গ্রাহক সম্মাননা

বীর মুুক্তিযোদ্ধাদের জন্য অর্ধেক দামে চা বিক্রি করে প্রশংসা কুড়িয়েছিলেন ময়মনসিংহের গৌরীপুরের চা বিক্রেতা হারুন মিয়া (২৩)। সেই ধারাবাহিকতায় এবার মাদকবিরোধী প্রচারণা ও অর্ধশতাধিক গ্রাহককে সেরা চাপ্রেমী সম্মাননা দেওয়ার উদ্যোগ নিয়েছেন এ যুবক।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে ‘মাদক ছাড়ুন, চা ধরুন’ এই স্লোগানকে সামনে রেখে হারুন টি হাউজের ব্যানারে চাপ্রেমীদের নিয়ে পৌর শহরে মাদকবিরোধী শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে পৌর শহরের হারুনপার্ক এলাকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্বরে হারুন টি হাউজের নিয়মিত গ্রাহকদের মধ্য থেকে সেরা চাপ্রেমী সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান। এ সময় তিনি বলেন, ‘উপজেলায় অনেক চা বিক্রেতা থাকলেও হারুন ব্যতিক্রম কাজের মধ্য দিয়ে প্রশংসা কুড়িয়েছেন। আন্তর্জাতিক চা দিবসে মাদক ছেড়ে চা ধরার যে আহ্বান হারুন জানিয়েছেন, সেটা প্রশংসনীয়।’

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ বলেন, ‘মাদক নির্মূল করা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব মনে করে বসে থাকলে চলবে না। মাদকের বিরুদ্ধে সবাইকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। একজন চা বিক্রেতা হয়ে হারুন মাদকের বিরুদ্ধে যে প্রচারণা করেছেন, তাকে আমরা তাকে সাধুবাদ জানাই।

চা বিক্রেতা হারুন মিয়া বলেন, মাদক মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দেয়। কিন্ত চা পানের অনেক উপকারিতা আছে। চা ছাড়া যেমন আড্ডা জমে না, তেমনি ক্লান্তি দূর করতে এককাপ চায়ের তুলনা হয় না। আমার মতো ক্ষুদ্র মানুষের আমন্ত্রণে সাড়া দিয়ে যারা অনুষ্ঠানে এসেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১