আজ বুধবার ২২শে আষাঢ়, ১৪২৯, ৬ই জুলাই ২০২২

বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ৭, ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ণ




আজীবন সম্মাননা পেলেন সাবিনা ইয়াসমীন

নিউইয়র্কে ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ড-২০২১তে আজীবন সম্মাননা পেয়েছেন কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীন। জামাইকার আমাজোরা হলের এ অনুষ্ঠানে আরও পুরস্কার প্রদান করা হয় বাংলাদেশের চলচ্চিত্র ও টেলিভিশন নাট্যাঙ্গনের কলাকুশলীদের।

গত ১৯ বছর ধরে নিয়মিত এই অনুষ্ঠানের আয়োজন করে আসছে ‘শো টাইম মিউজিক’।

এবারে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পেয়েছেন শাকিব খান। সেরা টিভি অভিনেতা হয়েছেন আনিসুর রহমান মিলন। সেরা চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে পুরস্কার পেয়েছেন বিদ্যা সিনহা মিম, সমালোচক ক্যাটাগরিতে অভিনেত্রী আজমেরী হক বাঁধন, পুপলার ক্যাটাগরিতে শবনম বুবলী। সেরা টিভি নাট্য অভিনেত্রী হিসেবে পুরস্কার পেয়েছেন ফারিয়া শাহরিন।

প্রত্যেকের সামগ্রিক কাজের উপর বিবেচনা করে এ পদক দেওয়া হয়েছে বলে শো টাইম মিউজিক জানায়।গত ৪ ডিসেম্বর বর্ণাঢ্য এ অনুষ্ঠানের সঞ্চালনা করেন আয়োজক আলমগীর খাঁন আলম ও চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাস।

সমাজসেবক রাহাত মুক্তাদির কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীনের হাতে আজীবন সম্মাননা পদক তুলে দেন। এ সময় সাবিনা ইয়াসমিন বলেন, এই আজীবন সম্মাননা আমি নিউইয়র্কের মানুষের ভালবাসা হিসেবে গ্রহণ করলাম। এ সম্মান আমাকে অনুপ্রাণিত করবে নিষ্ঠার সঙ্গে আরও ভালো গান গাওয়ার।

বাংলাদেশ থেকে আসা সাবিনা ইয়াসমিন গান গেয়ে মুগ্ধ করেছেন। আর বিদ্যা সিনহা মিমের একটি নাচের পারফরম্যান্স ছিল।

অনুষ্ঠানের আয়োজক আলমগীর খাঁন আলম বলেন, আমাদের আরও পাঁচ শিল্পীকে দুবাই এয়ারপোর্ট থেকে ফেরত পাঠানো হয়েছে করোনা ইস্যুতে। এর মধ্যে ছিলেন বলিউড অভিনেত্রী নার্গিস ফাকরিও। দুবাই এয়ারপোর্টে করোনা টেস্টে তার করোনা পজিটিভ এসেছে। এছাড়া কয়েকজনের করোনার নিষেধাজ্ঞার কারণে আসতে পারেননি। ভিসা জটিলতার কারণে তারা কেউ পারফর্ম করতে পারেনি।

জুরি বোর্ড সম্পর্কে আলম বলেন, শো টাইম মিউজিক এর নিজস্ব জুরিবোর্ড আছে। নীতিগত কারণে আমরা তাদের নাম প্রকাশ করিনি।

সমালোচনা ক্যাটাগরিতে বাপ্পি চৌধুরীকে সেরা অভিনেতার পুরস্কার দেওয়া হয়। অভিনেতা আমান রেজাকে দেওয়া হয় বিশেষ সম্মাননা পদক। উত্তর আমেরিকার কণ্ঠশিল্পী কামরুজ্জামান বকুল, শামীম সিদ্দিকী, চন্দন চৌধুরী, তৃণা হাসান ও প্রিয়া ইসলামকে পদক দেওয়া হয়। সেরা সংবাদ উপস্থাপিকা হিসেবে পুরস্কার দেওয়া হয় তাসনুভা আনান ও সিফাত আরে তাবাসসুমকে।

লস অ্যাঞ্জেলেস থেকে আসা আজম আলী বলেন, এক অনুষ্ঠানে সাত-আটশ’ বাঙালি দেখে ভালো লাগছে। দেশের শিল্পীদের খুব কাছ থেকে দেখার সুযোগ পেলাম। যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকায় থাকা বাঙালিদের সঙ্গে দেখা হওয়ারও সুযোগ এটি।

সেরা অভিনেতার পুরস্কার হাতে নিয়ে শাকিব খান বলেন,  ঢালিউড অ্যাওয়ার্ড গত ১৯ বছর ধরে চলছে।  এটি চলচ্চিত্রপ্রেমী সবার জন্য এক আশার আলো। আমরা এখানে সিনেমা করতে যাচ্ছি। খুব ভালো পরিকল্পনা রয়েছে আমাদের। আশা করছি আগামী রোজার ঈদ আপনাদের সঙ্গে কাটাবো। এখানে সিনেমা রিলিজ করে আপনাদের সঙ্গে রোজার ঈদ করবো।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশে যত উন্নতি হচ্ছে, বৈষম্য তত বাড়ছে। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১