আজ রবিবার ১লা কার্তিক, ১৪২৮, ১৭ই অক্টোবর ২০২১

||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ৩০, ২০২০, ১:৫৩ অপরাহ্ণ




আগামী সপ্তাহ থেকে জামালপুরেই করোনা পরীক্ষা করা যাবে

বাহাদুর ডেস্ক :

আগামী এক সপ্তাহের মধ্যে জামালপুরে করোনা ভাইরাস পরীক্ষা শুরু হবে। করোনা পরীক্ষার যন্ত্র রিয়েল টাইম পলিমারেজ চেন রি-অ্যাকশন (আর টি পি সি আর ) মেশিনটি বুধবার (২৯ এপ্রিল) রাতে চট্টগ্রাম থেকে জামালপুরে এসে পৌঁছায়।

তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি জানায়, বুধবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি এবং তার পক্ষ থেকে আর টি পি সি আর মেশিনটি জামালপুরে দেয়া হয়। জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এটি গ্রহণ করেন। মেশিনটি জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে সংযোজন ও স্থাপন কাজ শুরু হবে।

প্রতিমন্ত্রী জানান, জামালপুর জেলায় করোনা দ্রুত ছড়িয়ে পড়ার ফলে এখন যত বেশি টেস্ট করা হবে, তত ভালো ভাবে করোনা ঠেকাতে পারবে। মহামারি করোনার পরিস্থিতিতে সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি এবং তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় ফলে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে এই মেশিনটির সংযোজন ও স্থাপন করা হবে।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে এখানেই দিনে দিনে পরীক্ষা করা হবে। প্রতিদিনের ফলাফল জামালপুরের পাশাপাশি ঢাকা পাঠানো হবে। সেখান থেকেই কেন্দ্রীয়ভাবে ফলাফল জানানো হবে। পরীক্ষার কাজটি শুরু হলে জামালপুর জেলার, ২৬ লাখ মানুষসহ আশ পাশের জেলা বিশেষ করে শেরপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, রাজিবপুর এবং সিরাজগঞ্জ জামালপুরের কাছাকাছি হওয়াতে এই শেখ হাসিনা মেডিকেল কলেজে যাতায়াত সহজ হবে। এতে প্রায় দেড় কোটি মানুষ উপকৃত হবেন।

এ বিষয়ে জামালপুরের ডেপুটি সিভিল সার্জন ডা: শফিকুজ্জামান বলেন, এখন থেকে নমূনা পরীক্ষার জন্য আর ময়মনসিংহে যেতে হবে না।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক্ষমতা ছাড়তে না চাওয়াই অপসংস্কৃতি। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১