আখাউড়ায় দুই সাংবাদিকের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে শুক্রবার (১০জানুয়ারি/২০) বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপির নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও অংশ সহযোগী সংগঠন বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

আখাউড়ায় জেএসসি পরীক্ষায় অনিয়ম ও নকলের সংবাদ প্রকাশের জেরে দৈনিক যুগান্তর ও ডেইলি অবজারভার আখাউড়া প্রতিনিধি মহিউদ্দিন মিশু এবং দৈনিক যায়যায়দিন ও নিউএইজ পত্রিকার প্রতিনিধি কাজী হান্নান খাদেমের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে আখাউড়া পৌরশহরের মটরষ্ট্যান্ড এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন আখাউড়ার সর্বস্তরের সাংবাদিক সমাজ।
২০১৯ সালের (৯ ডিসেম্বর) ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আয়েশা আক্তারের আদালতে মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী ইকবাল বাদী হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে এ হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করেন।
জানা যায়, গত ১৪ নভেম্বর জেএসসি’র গণিত পরীক্ষায় আখাউড়া রেলওয়ে সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষকদের সহায়তায় নকল ও অনিয়মের সংবাদ দৈনিক যুগান্তরসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়। প্রকাশিত সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদে ক্ষিপ্ত হয়ে ২৫দিন পর মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী ইকবাল বাদী হয়ে দৈনিক যুগান্তর ও ডেইলি অবজারভার আখাউড়া প্রতিনিধি ও আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন মিশু এবং নিউএইজ ও দৈনিক যায়যায়দিন পত্রিকার আখাউড়া প্রতিনিধি ও আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী হান্নান খাদেম’র বিরুদ্ধে এ মিথ্যা মামলা দায়ের করেন।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে আলাহাজ্ব মো. রফিকুল ইসলাম সভাপতিত্ব করেন। এসময়
উপস্থিত ছিলেন সাংবাদিক শাহাদাৎ হোসেন লিটন, নাসির উদ্দিন, কাজী মফিকুল ইসলাম, মো. সাইফুল ইসলাম, ফজলে রাব্বি, মো: শরীফুল ইসলাম জালাল হোসেন মামুন, কবি আফজান খান শিমুল, শেখ মনির হোসেন নিজাম, আবীর মোহাম্মদ, সাদ্দাম হোসাইন,জুয়েল মোজাদ্দেদী,সাদ্দাম হোসেন,অমিত হাসান অপু, দীন ইসলাম, ইসমাইল হোসেন, হাসান মাহমুদ পারভেজ,কাজী সুহিন,সিজান খান সোহাগ, আশিক এবং সরাইল রিপোর্টস ইউনিটির সভাপতি নূরুল হুদা, সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম প্রমূখ।
বক্তারা অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন।