অসহায় দুঃস্ত অসুস্থ দরিদ্র রোগীর বাড়িতে ঔষধপত্র পৌঁছে দিলো রুহুল আমিন মাষ্টার

রফিক বিশ্বাস, তারাকান্দা থেকে।।
দুঃস্ত অসহায় অসুস্থ দরিদ্র মানুষের বাড়ি গিয়ে চিকিৎসকের ব্যবস্থাপত্র মোতাবেক ব্যাক্তিগত অর্থায়নে ঔষুধ সামগ্রী রোগীর বাড়ি পৌছেঁ দিলো রুহুল আমিন।
জানা গেছে, ময়মনসিংহের তারাকান্দা উপজেলার শহরতলী পৃর্ব  তালদিঘী গ্রামের গ্রামের বাসিন্দা মোঃ রুহুল আমিন।
তিনি ময়মনসিংহ শহরে মালিকানাধীন একটি ক্লিনিকের  একজন পরিচালক। এ ব্যবসার আয়ের একটি অংশ আর্তমানবতার কল্যাণে ব্যয় করার প্রত্যয় নিয়ে দুঃস্ত অসহায় দরিদ্র  অসুস্থ অর্থাভাবে চিকিৎসা নিতে পারে না,তাদেরকে নিজ খরচে হাসপাতালে নিয়ে চিচিৎসার ব্যবস্থা করেন। নিজস্ব  অর্থায়নে চিকিৎসকের পরামর্শে পরীক্ষা করে ঔষুধ সামগ্রী ক্রয় করে দেন।
রুহুল আমিন জানান,গ্রামের অশিক্ষিত সহজ সরল নীরিহ দুঃস্ত অসহায় দরিদ্র রোগীর কষ্ট দেখলে খুব খারাপ লাগে। আফসোস হয় তাদের জন্য কিছু একটা করার। তাই সাধ্যমত ব্যাক্তিগত অর্থায়নে আশপাশের দরিদ্র অসুস্থ লোকদের খবর নেই। তাদের সমস্যা শুনে সাধ্যমত সাহায্যর হাত বারিয়ে দেই। সম্পতি দুগাছি গ্রামের অশীতিপর দরিদ্র রোগী উসন আলীর বাড়িতে গিয়ে তার খোঁজখবর নেই । তিনি জানান,অর্থের অভাবে চিকিৎসকের ব্যবস্থাপত্রের ওষুধ কিনতে পারছেনা। এ কথা শুনার পর আমি ব্যবস্থাপত্র মুলে ঔষুধ  সামগ্রী কিনে তার বাড়িতে পৌচ্ছে দেই।এ ছাড়া দাদরা গ্রামের অসুস্থ সাবেক গ্রাম পুলিশ সুরেশ চন্দ্র রবিদাসকে চিকিৎসকের ব্যবস্থা অনুযায়ী ঔষুধ সামগ্রী কিনে তার বাড়িতে পৌচ্ছে দেই।
রুহুল আমিন এ প্রতিবেদককে জানান,দরিদ্র,অসহায়,দুঃস্ত রোগীর পাশে থেকে সেবা দেয়া ,যেন আমার নেশা হয়েছে।  তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।
টি.কে ওয়েভ-ইন