আজ বুধবার ৮ই চৈত্র, ১৪২৯, ২২শে মার্চ ২০২৩

শিরোনাম:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাসাইনমেন্ট অফিসার হলেন গৌরীপুরের সনজিত ঈশ্বরগঞ্জে প্রশাসনের প্রেস ব্রিফিং রমজানের তারিখ নির্ধারণে আগামীকাল চাঁদ দেখা কমিটির সভা নারীদের আত্মকর্মসংস্থান ও অগ্রযাত্রায় দেখে মুগ্ধ বিশ্বব্যাংক গৌরীপুরে পৌর শহরের প্রধান সড়কের দু’পাশে গড়াউঠা ২শতাধিক দোকানপাটের অবৈধ স্থাপনা, সাইনবোর্ড-বারান্দা অপসারণ তারাকান্দায় উপজেলা প্রাঙ্গনে বৃক্ষ রোপন করেন সিনিয়র জেলা দায়রা জজ মমতাজ পারভীন কম সুদর্শন পুরুষেই বেশি সুখী নারী: গবেষণা চ্যাম্পিয়ন এশিয়া লায়ন্স, ম্যাচসেরা রাজ্জাক ফ্রান্সের নতুন অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে আইএমএফের ২৯০ কোটি ডলার বেলআউট ঋণ পেল শ্রীলঙ্কা
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৫, ২০২০, ১০:৩৮ অপরাহ্ণ




অনুমতি ছাড়া হাসপাতালে ঢুকতে পারবে না সাংবাদিকরা: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক :

কর্তৃপক্ষের অনুমতি ছাড়া রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে কোনো সাংবাদিকরা ঢুকতে পারবেন না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

শনিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে বিভিন্ন হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এই ধরনের সিদ্ধান্তের কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রীর এই ধরনের বক্তব্যে ক্ষুব্ধ হয়েছেন রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনারা অনেকেই জানেন, হাসপাতালে অনেক ধরনের রোগী চিকিৎসাধীন থাকে। এর মধ্যে মুমূর্ষু রোগীরাও থাকেন। তাদের স্বাস্থ্য নিরাপত্তা ও সংক্রমণের বিষয়টি আমাদের আগে ভাবতে হয়। তাই সবাইকে সব জায়গায় ঢুকতে দেয়া সম্ভব হয় না।

এ জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেও সাংবাদিকদের ঢুকতে নিষেধ রয়েছে। তবে এই ব্যবস্থা শুধু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল বা বাংলাদেশেই নয়, বিশ্বজুড়েই রয়েছে বলেও এ সময় দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, হাসপাতালে ঢুকতে হলে সাংবাদিকরা পরিচালকের কাছে অনুমতি নেবেন তার পরে হাসপাতালে ঢুকবেন। হাসপাতালে অনেক ধরনের অসুখ-বিসুখ থাকে। তাই বেশি অ্যাটেনডেন্টস থাকার কারণে রোগীদের নানারকম সমস্যা ও জটিলতা দেখা দিতে পারে। এটি মেনে চলা সবার দায়িত্ব।

উল্লেখ্য, ২০১৪ সালের ২১ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন একজন রোগীর স্বজনকে একদল ইন্টার্ন ডাক্তার পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় সাংবাদিকরা ওই স্বজনের ছবি তুলতে গেলে ইন্টার্নিরা দলবেঁধে কর্তব্যরত সাংবাদিকদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়।

এতে রাজশাহীর বিভিন্ন মাধ্যমে কর্মরত ১০ সাংবাদিক আহত হন। এরপর থেকে কয়েকবার নোটিশ ঝুলিয়ে রাজশাহী মেডিকেলে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কর্তৃপক্ষ। এ সব নিয়ে এখনও রাজশাহীতে সাংবাদিকদের সঙ্গে রামেক হাসপাতাল কর্তৃপক্ষের টানাপোড়েন রয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১